শ্রীলঙ্কার নতুন অধিনায়ক মেন্ডিসের মুখোমুখি

বিশ্বকাপে চোটে পড়ার পর অধিনায়কদের প্রতি শ্রদ্ধাশীল হয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান এবং নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন। একই দিনে চোটে পড়া তাদের একক বড় দুর্ঘটনা। তাদের অধিনায়কত্বে থাকা ছাড়া এবার বাংলাদেশের দলে আসতে হবে হাসানকে। চেন্নাই ম্যাচে শুক্রবার তার বাদলে অধিনায়ক হতে চলবেন মোহাম্মদ নাইম। তবে, চোটে পড়ার পরও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিবকে দলে রাখার চিন্তায় আছে এবং এটি উপর নির্ভর করবে তার স্বাস্থ্যের অবস্থা।

আরও একজন অধিনায়ক, শ্রীলঙ্কার দাসুন শানাকা, তার দলে চোটের কারণে বিশ্বকাপ থেকে বাদ পড়েছেন। এ ছাড়া, গত মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে শানাকা চোটে পয়েন্ট করেছিলেন এবং বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। শানাকার এখন চামিকা করুনারত্নের জায়গায় দলে যোগদান করতে যাচ্ছেন।

শ্রীলঙ্কার বিশ্বকাপ অভিযানে এখন পর্যন্ত দুঃস্মৃতির দিকে তাকা আছে। শানাকার ছাড়া অধিনায়কত্ব দেওয়া হয়েছে কুশল মেন্ডিসকে, যার নেতৃত্বে দলটি আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্ব করেছে।

তবে, শানাকা এখনও দলের সঙ্গে থাকবেন, এটি দলের ব্যবস্থাপক মাহিন্দা হালাংগোডা বলেছেন। তাদের প্রধান লক্ষ্য হলো বাংলাদেশের সাথে এবং আগামীকালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোক বা না, শ্রীলঙ্কার জনপ্রিয় খেলোয়াড়গুলি দলে থাকতে চান।

লক্ষ্ণৌতে আগামীকাল নিজেদের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা। নতুন অধিনায়ক মেন্ডিসের নেতৃত্বে লঙ্কানরা ঘুরে দাঁড়াতে পারে কি না, এখন সেটাই দেখার অপেক্ষা।

এছাড়া, চোটে পড়ার পরেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিবকে দলে রাখার চিন্তায় আছে এবং এটি উপর নির্ভর করবে তার স্বাস্থ্যের অবস্থা।