‘আশ্চর্যজনক’ ম্যাক্সের শেষ মুহূর্তের ৩-পয়েন্ট শট ফিলাডেলফিয়াকে নিউ ইয়র্কের বিপক্ষে জয় এনে দিল, ষষ্ঠ গেমের জন্য প্রস্তুতি নিচ্ছে

গত সপ্তাহে ম্যাডিসন স্কোয়ার গার্ডেনে ফিলাডেলফিয়া ৭৬’এরস এবং নিউ ইয়র্ক নিক্সের মধ্যে প্রথম রাউন্ডের এপিক সিরিজের দ্বিতীয় গেমে নিউ ইয়র্ক নিক্স অবিশ্বাস্য এক কামব্যাক সম্পন্ন করার পর, ফিলাডেলফিয়ার গার্ড টাইরিস ম্যাক্সি প্রতিজ্ঞা করেছিলেন যে তিনি খেলার শেষ মুহূর্তে তাঁর ভুলের জন্য ক্ষতিপূরণ করবেন।

মঙ্গলবার রাতে, যখন মনে হচ্ছিল যে ফিলাডেলফিয়ার মৌসুম শেষ হয়ে যাচ্ছে, ম্যাক্সি শুধু তার ভুল শোধ করেনি—তিনি আরও অবিশ্বাস্য কিছু করেছেন।

সাধারণ সময়ের শেষ ২৮.৯ সেকেন্ডে তার সাত পয়েন্ট—পর পর দুইটি ৩-পয়েন্ট শট, প্রথমটির জন্য তিনি মিচেল রবিনসনের কাছ থেকে ফাউল পেয়েছিলেন, যা চার-পয়েন্ট প্লে হয়েছিল—এগুলির সাহায্যে ৭৬’এরস শেষ ৩০ সেকেন্ডে ছয় পয়েন্টের পিছিয়ে থাকা অবস্থা থেকে এগিয়ে গিয়ে ১১২-১০৬ পয়েন্টে ওভারটাইমে জয় লাভ করে এবং এই সিরিজটি ফিলাডেলফিয়াতে ফিরিয়ে নিয়ে আসে, যেখানে নিক্স ৩-২ এ এগিয়ে।

ম্যাক্সি বলেন, “আমার মাথায় যা ঘুরছিল তা হল টিকে থাকা।” তিনি ৫২ মিনিটে ৪৬ পয়েন্ট করেছেন। “আমার মৌসুম বাজি রেখেছে। আমি আমার কাজের ওপর আস্থা রাখি। আমি সারা জীবন যা করেছি তাতে আমি বিশ্বাস রাখি, এবং আমি শুধু একটি স্থানে যেতে চেয়েছিলাম, উঠে দাঁড়াতে চেয়েছিলাম এবং সেই শটটি নিতে চেয়েছিলাম।”

এই সিরিজের পাঁচটি গেমের মধ্যে অসংখ্য বন্য মুহূর্ত এবং মোমেন্টাম পরিবর্তন দেখা গেছে, যা এই গেমটিকে আরও অসাধারণ করে তুলেছে।

নিউ ইয়র্কের কোচ টম থিবোডো বলেন, “এটা একটা কঠিন উপায়ে খেলা হারানো।” “আমাদের কাছে লিড ছিল। আমাদের লিড নিয়ে আরও শক্ত হতে হবে। আমরা এমন একটি পরিস্থিতিতে ফাউল করেছি যেখানে আমরা ফাউল করতে চাইনি, এবং তারপর ম্যাক্সি বড় শট করেন।”